শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ২৩:৪০
প্রিন্ট করুন printer

ঢাবির মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান
বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া অধ্যাপক ড. মাসুদুর রহমানের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।
Google News

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐহিত্যবাহী হাজী মুহাম্মদ মুহসীন হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মাসুদুর রহমান। শুক্রবার বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

অধ্যাপক ড. মাসুদুর রহমান বর্তমানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ২০১৭ সাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এ পদে নিয়োগ দেন।

হল নিয়ে পরিকল্পনা জানতে চাইলে নবনিযুক্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মুহসীন হল বিশ্ববিদ্যালয়ের একটি বড় হল। এর বিদ্যমানে যে অবকাঠামো আছে তার চাইতেই কিন্তু অধিক সংখ্যক ছাত্র হলে অবস্থান করছে। প্রাধ্যক্ষ হিসেবে আমি চেষ্টা করবো হলের আবাসন ব্যবস্থাকে আরও সহনীয় করতে, শিক্ষার নিরবচ্ছিন্ন পরিবেশ নিশ্চিত করতে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনও এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাছাড়া করোনার মধ্যে যদি হল খুলে দিতেই হয়, তাহলে শিক্ষার্থীদের কীভাবে নিরাপদে ক্যাম্পাসে রাখা যায়, সেজন্য বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে কাজ করবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, উপমহাদেশের অন্যতম শিক্ষানুরাগী হাজী মুহম্মদ মুহসীনের নামে ১৯৬৭ সালে হাজী মুহম্মদ মুহসীন হল প্রতিষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর