শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৩:৩৪
প্রিন্ট করুন printer

রাবিতে করোনাকালীন প্রণোদনার দাবি কর্মকর্তাদের

রাবি প্রতিনিধি

রাবিতে করোনাকালীন প্রণোদনার দাবি কর্মকর্তাদের
Google News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) করােনায় আক্রান্ত ও মৃত্যুবরণকারী কর্মরত কর্মকর্তা, কর্মচারী পরিবারকে প্রণােদনা দেয়ার দাবি জানিয়েছে কর্মকর্তারা। বৃহস্পতিবার উপাচার্যকে দেয়া এক আবেদনপত্রের মাধ্যমে কর্মকর্তাদের পক্ষে এই দাবি করেন মোস্তফা-কাওসার-চঞ্চল পরিষদ।

আবেদনপত্রে তারা উল্লেখ করেন, মহামারির কারণে সবকিছুই প্রায় স্থবির। স্থবিরতার মাঝেও প্রাতিষ্ঠানিক কিছু কাজ চলমান রয়েছে। আর বিভিন্ন প্রতিষ্ঠানের মতাে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিদ্যায়তনিক ও দাপ্তরিক কিছু কাজ চলমান রেখেছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ। এই মহামারির মধ্যেও প্রধানমন্ত্রী কাজের গতিশীলতা বজায় রাখার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহ প্রদানের জন্য এবং ঝুঁকি বিবেচনা করে বিশেষ প্রণােদনা চালু করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ রাষ্ট্রের কাজেই নিয়ােজিত এবং নিজের জীবন ও পরিবারের নিরাপত্তা হুমকির মুখে রেখেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক কাজকে গতিশীল রাখার চেষ্টা করে চলেছেন। এমতাবস্থায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সরকারী এবং স্বায়ত্বশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের মতাে প্রণােদনার আওতাভুক্ত করার দাবি জানানাে যাচ্ছে। এছাড়া যারা ইতােমধ্যে করােনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ও মৃত্যুবরণ করেছেন তাদের প্রত্যেক পরিবারকে আর্থিক সহযােগিতা প্রদানের জন্য নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট জোর দাবি জানানো হচ্ছে।

এ বিষয়ে ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামান চঞ্চল বলেন, আমরা আবেদনপত্রটি উপাচার্য কার্যালয়ে দিয়েছি। এছাড়াও একটি করে অনুলিপি উপ উপাচার্য, কোষাধ্যক্ষ ও রোজিস্ট্রার দফতরে দেয়া হয়েছে। আমরা আশা করছি, উপাচার্য স্যার মানবিক বিবেচনায় আমাদের দাবি মেনে নিবেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর