শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ১৯:২১
প্রিন্ট করুন printer

আজিম উদ্দিন আহমেদ নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

আজিম উদ্দিন আহমেদ নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নির্বাচিত
আজিম উদ্দিন আহমেদ
Google News

বিশিষ্ট শিল্পপতি, নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) প্রতিষ্ঠাতা সদস্য আজিম উদ্দিন আহমেদ সর্বসম্মতিক্রমে সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এর আগেও তিনি তিনবার নর্থ সাউথ ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

আজিম উদ্দিন আহমেদ মিউচুয়াল গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান। তিনি দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক সাউথইস্ট ব্যাংক লিমিটেডের স্পন্সর ডিরেক্টর এবং প্রাক্তন চেয়ারম্যান। তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে ৯টি কোম্পানির প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। 

ছাত্র অবস্থায় তিনি খুব অল্প বয়সেই ১৯৬২ সালে ব্যবসা শুরু করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধ-পূর্ব অল্প সংখ্যক প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়ীদের মধ্যে অন্যতম এবং স্বাধীনতার পর আরও সমৃদ্ধশালী ব্যবসায়ী হিসেবে সমাজে সুপ্রতিষ্ঠিত হন। 

আজিম উদ্দিন আহমেদ আহমেদ, ভ্রমণ উৎসাহী হিসেবে বিভিন্ন দেশ বিভিন্ন সময় ভ্রমণ করেছেন। ব্যবসায়ী সম্প্রদায়ের একজন নেতা হিসেবে তিনি বেশ কয়েকবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই), ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই), বাংলাদেশ ইনডেন্টিং অ্যাসোসিয়েশন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস (বিএবি)সহ বিভিন্ন বাণিজ্য সংস্থার কার্যনির্বাহী কমিটিতে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ কনজিউমার প্রোডাক্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড মার্কেটর্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। 

তিনি ১৯৪০ সালের ৩০ জুন ফেনীর ছাগলনাইয়া উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। 

আজীবন বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি। সমাজে অত্যন্ত সম্মানিত ও বিনয়ী ব্যক্তি হিসেবে তিনি টানা মেয়াদে গুলশান ক্লাব, বারিধারা সোসাইটি এবং রোটারি ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সভাপতি ছিলেন। এছাড়া তিনি বহু সামাজিক ও জনহিতকর সংস্থার সাথে সক্রিয়ভাবে জড়িত এবং বহু ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর