১২ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩৩

ঢাবি ও বিএসএমআরএএইউ-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি ও বিএসএমআরএএইউ-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়-বিএসএমআরএএইউ। 

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বিএসএমআরএএইউ-এর রেজিস্ট্রার এয়ার কমোডর এ কে এম এনায়েতুল কবীর নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন। 

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সমঝোতা স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় এবং শিক্ষা ও গবেষণামূলক প্রকাশনা ও তথ্য-উপাত্ত আদান-প্রদান করবে। এছাড়া তারা যৌথভাবে সম্মেলন, সেমিনার, সিম্পোজিয়াম এবং কর্মশালা আয়োজন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকগণ উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর