২০ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৮

একই দিনে সাত কলেজ ও চবির ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

একই দিনে সাত কলেজ ও চবির ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে বিপাকে পড়েছেন এই দুই অনুষদে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

জানা গেছে, আগামী ৩০ অক্টোবর ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। আবার ৩০ ও ৩১ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বুঝতে পারছেন না একই অনুষদের কোন ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। ৬০০ টাকা করে দুই ভর্তি পরীক্ষার জন্যই আবেদন ফি দিয়েছেন তারা। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাদের দুইটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ এস এস মাকসুদ কামাল বলেন, বিষয়টি এখনো আমার জানা নেই। যদি একই দিনে দুইটি ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ হয় তাহলে কলেজগুলো বিষয়টি জানাবে। পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলে এর সমাধান করা হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর