২ অক্টোবর, ২০২১ ১৬:১৬

শাবি শিক্ষার্থীর মাকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবি শিক্ষার্থীর মাকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান

পর্যাপ্ত অর্থের অভাবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের মেধাবী ছাত্র মোফাজ্জল হোসেনের ক্যান্সার আক্রান্ত  মায়ের চিকিৎসা অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ও বিভাগের এলামনাই এসোসিয়েশনের সভাপতি ড. জহিরুল হক শাকিল এই তথ্য জানান। এসময় তিনি একজন মাকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

ড. জহিরুল হক শাকিল বলেন, এ বছরের শুরুতে আমাদের বিভাগের মেধাবী ছাত্র মোফাজ্জল হোসেনের ক্যান্সার আক্রান্ত বিধবা মায়ের জীবন বাঁচাতে আর্থিক সহায়তার আহবান জানিয়েছিলাম। আমাদের আহবানে সাড়া দিয়ে বিশ্বব্যাপী কোভিড অতিমারিতেও শাবির শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থী এবং দেশ-বিদেশের হৃদয়বান ব্যক্তিদের সহায়তায় ৫ লাখ টাকা সংগ্রহের লক্ষ্যে ৩ লাখ ৮৪ হাজার ২৮১.২১ টাকা বিভিন্ন একাউন্টে জমা হয়। যা আমরা মোফাজ্জলের হাতে তুলে দিই।

তিনি বলেন, ক্যান্সার আক্রান্তের চিকিৎসায় একদিন দেরি করা মানে রোগীর অবস্থা জটিল থেকে জটিলতর হওয়া। সে প্রেক্ষিতে আমাদের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, আমাদের বিভাগের প্রধান, এলামনাইবৃন্দ ও ছাত্র-ছাত্রীদের পরামর্শক্রমে ঐ অর্থ দিয়েই মোফাজ্জলের মায়ের চিকিৎসা শুরু করি। খরচ বাঁচাতে আমরা ঢাকা মেডিক্যাল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মোফাজ্জলের মায়ের থেরাপি দেয়ার ব্যবস্থা করি। ২০টি থেরাপির মধ্যে আর মাত্র ৬টা থেরাপি ও একটি সার্জারি সম্পন্ন করা গেলে উনি সুস্থ হয়ে উঠবেন বলে বিশেষজ্ঞ চিকিৎসকগণ আশা দিয়েছেন।

তিনি আরও বলেন, এই মুহূর্তে উনার চিকিৎসা শেষ করতে আরও দেড় লাখ টাকা প্রয়োজন। এতে আমরা একজন মা তথা পরিবারের এক অভিভাবকের জীবন রক্ষা করতে পারবো। বাকি টাকা না উঠলে উনার চিকিৎসা বন্ধ হয়ে যেতে পারে। আমরা তীরে এসে তরী ডুবতে দিতে পারি না। তাই সাধ্যমতো সবাইকে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন তিনি।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর