৩ নভেম্বর, ২০২১ ১৪:১৯

হাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন। 

পরবর্তীতে ক্রমান্বয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রগতিশীল শিক্ষক ফোরাম, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, কর্মকর্তা পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক মো. মাইন উদ্দিন রাসেল। 

উল্লেখ্য, ৩ নভেম্বর বাঙালি জাতির জীবনে ১৫ আগস্টের পর আর একটি কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বর্বরোচিতভাবে জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার কিছুদিন পরই বঙ্গবন্ধুর ঘনিষ্ট রাজনৈতিক সহচর জাতীয় চার নেতাকে হত্যা করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর