৩১ ডিসেম্বর, ২০২১ ০২:৩৯

রাবি কর্মকর্তাদের আইকিউএসি'র বুনিয়াদি প্রশিক্ষণ

রাবি প্রতিনিধি

রাবি কর্মকর্তাদের আইকিউএসি'র বুনিয়াদি প্রশিক্ষণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কর্মকর্তাদের আট দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়েছে। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ইসমাঈল হোসেন সিরাজী ভবনে এর সমাপনী অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজন করে। সমাপনীতে প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে সনদ তুলে দেন আইকিউএসির পরিচালক দুলাল চন্দ্র রায়। প্রাতিষ্ঠানিক গুণমানে উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার পাশাপাশি প্রশাসনিক কর্মকাণ্ডে গতিশীলতা আনতে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

সমাপনীতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পরিচালক প্রফেসর আব্দুর রশিদ সরকার ও প্রফেসর মশিহুর রহমান। আট দিনব্যাপী এই প্রশিক্ষণে চারটি ব্যাচে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ ও হলের দুইশো কর্মকর্তা অংশ নেন। অফিস ব্যবস্থাপনা, চাকরিবিধি, ছুটিবিধি, আর্থিক বিধিবিধান, শিষ্টাচার ও জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য-অধিকার সম্পর্কে প্রশিক্ষণ দেন অভিজ্ঞ অধ্যাপক এবং সরকারি ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।

গত ১৯ ডিসেম্বর প্রশিক্ষণটির উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এতে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক দুলাল চন্দ্র রায়। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর