১৮ মার্চ, ২০২২ ০৯:৫৯

বশেমুরবিপ্রবিতে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী উদযাপন

গোপালগঞ্জ প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী উদযাপন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, কেক কাটা, ক্যাম্পাসের প্রশাসনিক ভবন, রাস্তাসমূহ আলোকসজ্জা করা হয়।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সাড়ে ৬ টায় শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব শিশুদের নিয়ে কেক কাটেন।

পরে সন্ধ্যা ৭ টায় অনলাইনে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব। আলোচনা সভা সঞ্চালনা করেন কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. গোলাম ফেরদৌস এবং পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক কাকলী খাতুন। 

রাত সাড়ে ৮ টায় শহীদ মিনার প্রাঙ্গনে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানসমূহে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। এর আগে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠানে যোগদান করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর