২৪ মে, ২০২২ ১৩:৫১

পিএইচডি ডিগ্রি অর্জনে ইনক্রিমেন্ট চায় ইবি শিক্ষক সমিতি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

পিএইচডি ডিগ্রি অর্জনে ইনক্রিমেন্ট চায় ইবি শিক্ষক সমিতি

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনকালীন ইনক্রিমেন্ট স্থগিত করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ সিদ্ধান্ত স্থগিত চান ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির নেতারা।

মঙ্গলবার সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষকদের পিএইচডি ডিগ্রির জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত সংক্রান্ত ইউজিসির পত্রটি শিক্ষক সমিতিকে হতবাক করেছে। শিক্ষক সমিতি মনে করে ইউজিসি এমন কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের ভিশন উচ্চশিক্ষা ও উদ্ভাবনী গবেষেণায় উৎকর্ষতা অর্জন, টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়সমূহকে সার্বিক সুবিধা প্রদান নিশ্চিত করা থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে। 

বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা বলেন, ইউজিসির এ ধরনের বৈষম্যমূলক ও বিমাতাসূলভ পত্র প্রদানে ইবি শিক্ষক সমিতি ভীষণভাবে মর্মাহত ও বিস্মিত। এ ধরনের অফিসাদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত করণ সংক্রান্ত ইউজিসির অফিসাদেশ অনতিবিলম্বে প্রত্যাহার করার জন্য শিক্ষক সমিতি জোরালো দাবি জানাচ্ছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর