২৯ জুন, ২০২২ ২০:১৪

শিক্ষক উৎপলের খুনিদের গ্রেফতারের দাবিতে অনশনে ঢাবির ৪ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শিক্ষক উৎপলের খুনিদের গ্রেফতারের দাবিতে অনশনে ঢাবির ৪ শিক্ষার্থী

সাভারের হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আমরণ অনশনে বসেছেন ৪ শিক্ষার্থী। বুধবার বিকাল সোয়া তিনটা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ প্রতিবাদ কর্মসূচি পালন করছেন তারা। 

অনশনে বসা শিক্ষার্থীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মনোবিজ্ঞানের বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী শামীম আফফান,  ইংরেজি বিভাগের নাঈম পারভেজ এবং তাদের সঙ্গে কর্মসূচি যোগ দিয়েছেন মাদারিপুর থেকে তরিকুল ইসলাম ও নড়াইলের মেহেদী হাসান। 

অনশনরত শামীম আফফান কলেজ শিক্ষকের হত্যাকারীদের গ্রেফতারে বিলম্ব হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘পদ্মা সেতুর নাট খুলে ফেলা বায়েজিদকে যদি এতো দ্রুত গ্রেফতার করা যায়, তাহলে শিক্ষক উৎপল কুমারের হত্যাকারীকে কেন এখনও গ্রেফতার করা যাচ্ছে না? আমরা চাই, দ্রুত তাদের গ্রেফতার করা হোক। কঠোর আইন প্রণয়নের মাধ্যমে এ ধরনের ঘটনা বন্ধ করা হোক। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অনশন কর্মসূচী পালন করছি। হত্যাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত আমাদের অনশন চলবে।’

এদিকে, একই দিন কলেজ শিক্ষক উৎপল সরকারের হত্যাকারীদের গ্রেফতার এবং বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবিতে রাজু ভাস্কর্যে সমাবেশ করেছে ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ। একই দাবিতে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর