৩১ জুলাই, ২০২২ ১২:৩৬

জাবিতে ভর্তি পরীক্ষা দিলেন ৫৫ বছরের সেই বেলায়েত

অনলাইন ডেস্ক

জাবিতে ভর্তি পরীক্ষা দিলেন ৫৫ বছরের সেই বেলায়েত

বেলায়েত শেখ।

নিজের স্বপ্নপূরণের লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। আজ রবিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান ভবনের ২৪৬ নম্বর কক্ষে 'সি' ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেন তিনি।

পরীক্ষা শেষে বেলায়েত শেখ ইত্তেফাককে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম। তবে সেখানে চান্স হয়নি। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিয়েছি। সেখানে পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে। তবে ঢাবি ও রাবি থেকে জাবিতে ভালো পরীক্ষা দিয়েছি।

তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস যতটুকু দেখেছি, বেশ সাজানো গোছানো মনে হয়েছে। পরীক্ষার হলের পরিবেশ সুন্দর ছিল, শিক্ষকরাও সহযোগিতা করেছেন। আমি এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ার ব্যাপারে আশাবাদী। যদি জাবিতে ভর্তির সুযোগ পাই, তাহলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়তে চাই।

এর আগে, গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন তিনি। তবে তিনি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। পরে গত ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত শেখ।

উল্লেখ্য, ১৯৬৮ সালে জন্ম নেয়া বেলায়েত শেখের ছোট থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ ছিল। প্রবল আগ্রহ থাকলেও দারিদ্র্যের কারণে সুযোগ উঠেনি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এবছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৪৩ নিয়ে পাস করেন। এর আগে, ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর