১৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৬

আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ দাবায় সেরা ইসাবা-অনত

ক্রীড়া প্রতিবেদক

আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ দাবায় সেরা ইসাবা-অনত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ইসাবা মাসনুন এবং অনত চৌধুরী। মেয়েদের বিভাগে আট রাউন্ড খেলা শেষে ৭ পয়েন্ট নিয়ে সেরা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগে এমফিলরত ইসাবা মাসনুন। নারী বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রপা সরকার রানার্স-আপ এবং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের জান্নাতুল মাওয়া মৌরি তৃতীয় স্থান অর্জন করেছেন।

ছেলেদের বিভাগে আট রাউন্ড খেলা শেষে আট পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের ছাত্র অনত চৌধুরী। ছেলেদের বিভাগে রানার্সআপ হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের অমিত বিক্রম রয় এবং তৃতীয় হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আলমগীর হোসেন।

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম এবং স্পন্সর প্রতিষ্ঠান পোলার আইসক্রিমের হেড অব অডিট মনিরুজ্জামান। 

অনুষ্ঠানে বক্তৃতায় মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা শেখ হাসিনার নির্দেশনায় ক্রীড়া ক্ষেত্রে বিভিন্ন উদ্যোগ নিচ্ছি। তিনি আমাদেরকে সব সময়ই খেলাধুলার ব্যাপারে উৎসাহ প্রদান করেন। কারণ, খেলাধুলার মাধ্যমেই তরুণ ও যুব সমাজকে মাদক এবং জঙ্গিবাদ থেকে বাঁচানো সম্ভব।’ 

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করা হারুন অর রশিদ বলেন, ‘এই ধরনের প্রতিযোগিতা তরুণদের আরও বেশি করে দাবার দিকে এগিয়ে আনবে। এতে আমরা নতুন নতুন দাবা খেলোয়াড় পাব। ভবিষ্যতে এমন আয়োজন আরও হবে বলে আমি আশা করি।’ 

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া ইসাবা এবং অনতদের স্বপ্ন ভবিষ্যতে দাবার আরও বড় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবে। জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের নাম উজ্জ্বল করবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর