২৪ নভেম্বর, ২০২২ ১৯:৩৫

অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইবি প্রতিনিধি:

অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের আপত্তিকর ফোনালাপ ফাঁসের ঘটনায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবির প্রেক্ষিতে ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ কমিটি গঠন করেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভরপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
 
তিন সদস্যের কমিটিতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলামকে আহ্বায়ক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানকে সদস্য এবং একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার আলীবদ্দীন খানকে সদস্য সচিব করা হয়েছে। 

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের আপত্তিকর অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বিশ্ববিবিদ্যালয়ের সুনাম বিনষ্ট হয়েছে বলে শিক্ষার্থীরা লিখিত অভিযোগে উল্লেখ করেছেন। এ ধরণের নৈতিক 
স্থলনে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দাবিও করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য উপাচার্য এ কমিটি গঠন করেছেন।

গত ১৫ নভেম্বর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ছাত্রীর সঙ্গে ওই প্রকৌশলীর ফোনালাপের অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ১৯ অক্টোবর একদল শিক্ষার্থী অভিযুক্ত প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে প্রকৌশলীকে অবরুদ্ধ করে তার অফিস ভাঙচুর করে বিক্ষোভ করেন। পরে উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর