৩০ মার্চ, ২০২৩ ০৫:০৬

নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে জবি শিক্ষক সমিতির আল্টিমেটাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে জবি শিক্ষক সমিতির আল্টিমেটাম

ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থেকে বের হয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে আল্টিমেটাম দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। আগামী ২ এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন ও ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের জন্য বিশ্ববিদ্যালয়কে চার দিনের আল্টিমেটাম দেয় সংগঠনটি।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত শিক্ষকদের এক সাধারণ সভা শেষে  উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়ার পরে এ আল্টিমেটাম দেন শিক্ষক সমিতির নেতারা।

স্মারকলিপিতে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসহ অনেক বিশ্ববিদ্যালয়ই ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং ইতোমধ্যে কোনো কোনো বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম সম্পন্ন ও করেছে। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশেষ একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুই এপ্রিলের মধ্যে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে ভর্তি কমিটি গঠনসহ ভর্তি বিজ্ঞপ্তি প্রদানেরও দাবি জানান শিক্ষক সমিতি। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, আমরা আগের সিদ্ধান্তেই অনড় আছি। গুচ্ছ পদ্ধতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে অনেক পিছিয়ে দিয়েছে। আমরা আজও মিটিং শেষে প্রশাসনের কাছে দাবি জানিয়েছি আগামী ২ এপ্রিলের মধ্যে নিজস্ব ব্যবস্থায় ভর্তির জন্য বিজ্ঞপ্তি দিতে। প্রশাসন আমাদের আশ্বস্ত করেছে দ্রুত একটি মিটিং ডেকে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। যদি নির্ধারিত সময়ে দাবি বাস্তবায়িত না হয় আমরা পরবর্তীতে সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন কর্মসূচি দিবো। 

উল্লেখ্য, গত ১৫ মার্চ অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় সর্বসম্মতভাবে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা থেকে বের হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। 

   
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর