৩০ মে, ২০২৩ ১৬:০৫

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি : ঢাবি শিক্ষার্থীসহ আটক আরও ২

রাবি প্রতিনিধি

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি : ঢাবি শিক্ষার্থীসহ আটক আরও ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) দুই জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। 

তিনি বলেন, পরীক্ষার কেন্দ্রে সন্দেহ হলে তাদের প্রাথমিক জিজ্ঞেসাবাদ করা হয়। পরে আইসিটি সেন্টারে নিয়ে তাদের তথ্য যাচাই-বাছাই করলে প্রক্সির বিষয়টি জানা যায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে চার শিফটে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত চলা তৃতীয় শিফটের পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ একাডেমিক ভবনে ২৩৪নং কক্ষের মাইনুল ইসলামের (রোল- ৫৬৯৫৯) প্রক্সি দেন বিদুৎ হাসান এবং একই ভবনে ৪৩৮নং কক্ষের  তানভীর আহমেদের (রোল- ৫৮৩৯৭) হয়ে প্রক্সি দেন এনামুল হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের সাবেক শিক্ষার্থী।

এর আগে, সকাল ৯টায় 'এ' ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগ তিন জনকে আটক করা হয়। তাদের জিজ্ঞেসাবাদ চলছে। 

এ ব্যাপারে রাজশাহী মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সব শিফটের পরীক্ষা শেষ হলে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর