৩ জুন, ২০২৩ ১৮:৫৪

গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে প্রেমিক আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে প্রেমিক আটক

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের পরীক্ষা চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অন্যের প্রবেশপত্র জিম্মি করে প্রেমিকার সঙ্গে দেখা করার সময় এক পলিটেকনিক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটক যুবকের নাম সাইফুল্লাহ জাহান প্রিন্স (২০)। পরীক্ষা শেষে জিজ্ঞাসাবাদ করে তাকে এবং তার প্রেমিকাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টররিয়াল বডির সদস্যরা।

ওই শিক্ষার্থী ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের পঞ্চম সেমিস্টারে অধ্যয়নরত। তিনি রাজশাহী জেলার তানোর উপজেলার আশরাফুল ইসলামের ছেলে।

জানা যায়, ভর্তি পরীক্ষা শুরুর আগে প্রিন্স তার দুইজন রুমমেট সাবিদ ও রবিনকে নিয়ে ১০ মিনিটের জন্য অন্যের প্রবেশপত্র নিয়ে কেন্দ্রে প্রবেশ করে প্রেমিকার সাথে দেখা করেন। ফেরার পথে তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টররা জানান, সাইফুল্লাহ জাহান প্রিন্স অন্যের প্রবেশপত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। তার প্রেমিকার সাথে দেখা করা শেষে বাইরে যাওয়ার সময় সন্দেহ হয় আমাদের। এরপর তাকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে গেলে তিনি ঘটনার বিষয়ে বিস্তারিত খুলে বলেন।

অভিযুক্ত ওই শিক্ষার্থী বলেন, আমাদের মাধ্যমিক স্কুল থেকে সম্পর্ক। দীর্ঘ ১০ মাস পরে আজ তার সাথে দেখা করতে এসেছি। কিন্তু সঙ্গে ওর (ভর্তিচ্ছু শিক্ষার্থী) মামা থাকায় বাইরে দেখা করতে পারিনি। তাই বাধ্য হয়ে একজনকে অনুরোধ করে তার প্রবেশপত্র ধার করে ভেতরে প্রবেশ করে দেখা করেছি। আমার অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন, প্রেমঘটিত কারণে আবেগের বশে একে অপরের সাথে দেখা করেছে। আমরা তাদের পরিবারের সাথে কথা বলেছি। তারা বারবার অনুরোধ করেছে ছেড়ে দেওয়ার জন্য। এজন্য তাদের দুজনের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর