২৩ জানুয়ারি, ২০২৪ ০২:৪০

ইউসিবিতে মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ওরিয়েন্টেশন

অনলাইন ডেস্ক

ইউসিবিতে মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ওরিয়েন্টেশন

বাংলাদেশে অস্ট্রেলিয়ার মোনাশ কলেজের এক্সক্লুসিভ পার্টনার ইউনিভার্সেল কলেজ বাংলাদেশ (ইউসিবি) মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার (এমইউএফওয়াই) রবিবার ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন হয়েছে।

বছরের প্রথম ব্যাচের উদ্বোধন উপলক্ষে রবিবার রাজধানীর গুলশান ১-এর এসএ টাওয়ারে অবস্থিত ইউসিবি ক্যাম্পাসে এই প্রোগ্রামের আয়োজন করা হয়। একাডেমিক অ্যাফেয়ার্সের ডিন অধ্যাপক মুহাম্মদ ইসমাইল হোসেন এবং ইউসিবির সভাপতি ও প্রভোস্ট অধ্যাপক হিউ গিলের সূচনা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এরপর অনুষ্ঠানে বক্তব্য দেন মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের ড্যানিয়েল লাম এবং মোনাশ অস্ট্রেলিয়ার ইন-কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আজরা করিম। পরে ইউসিবি ও এমইউএফওয়াই প্রোগ্রামের সঙ্গে শিক্ষার্থী ও অভিভাবকদের পরিচিত করিয়ে দেওয়ার লক্ষ্যে সেশনের আয়োজন করা হয়।

সেশনে মোনাশ প্রোগ্রামের পড়াশোনা, গুরুত্বপূর্ণ নীতিমালা, প্রয়োজনীয় অ্যাকাডেমিক টুল, মোনাশ ও ইউসিবি’র অ্যাকাউন্ট তৈরি ও ব্যবহার এবং এমওওডিএলই- এ (মডিউলার অবজেক্ট-অরিয়েন্টেড ডায়নামিক লার্নিং এনভায়রনমেন্ট) কোর্স পরিচালনা সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়।

শিক্ষাগত দক্ষতা, ভাষা দক্ষতা ও সংখ্যাগত (গাণিতিক) দক্ষতার উপরও সেশন আয়োজিত হয়। এমইউএফওয়াই জানুয়ারি ২০২৪-এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজিত হলেও ফেব্রুয়ারি মাসের ২ তারিখ পর্যন্ত এমইউএফওয়াইতে ভর্তির সুযোগ থাকছে।

এ বিষয়ে ইউসিবির প্রেসিডেন্ট ও প্রভোস্ট অধ্যাপক হিউ গিল বলেন, ‘আমাদের নতুন শিক্ষার্থীরা তাদের চমৎকার এ শিক্ষা শুরু করতে প্রস্তুত। আমাদের নতুন শিক্ষার্থীদের অভিনন্দন জানাচ্ছি। প্রত্যেকের আলাদা লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে আমরা একসঙ্গে কাজ করে যেতে চাই। এখানে আপনাদের সবাইকে স্বাগত জানাতে পেরে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত এবং একটি সমৃদ্ধ আগামীর জন্য আশাবাদী আমরা।’

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার এবং দেশের প্রথম শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত আন্তর্জাতিক শিক্ষাপ্রদানকারী প্রতিষ্ঠান। শিক্ষার্থীরা তাদের ও/এএস/এ/এইচএসসি পাস করার পরপরই আন্তর্জাতিক প্রোগ্রামে ভর্তির মাধ্যমে মোনাশ ইউনিভার্সিটি বা ইউনিভার্সিটি অব লন্ডন- এলএসইতে ডিগ্রি অর্জনে যাত্রা শুরু করতে পারছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর