৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৩১

জাবিতে ধর্ষণ, প্রতিবাদে রাবির প্রগতিশীল ছাত্র সংগঠনের বিক্ষোভ

রাবি প্রতিনিধি

জাবিতে ধর্ষণ, প্রতিবাদে রাবির প্রগতিশীল ছাত্র সংগঠনের বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিচারের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ হয়েছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা এ বিক্ষোভ করেন। 

বিক্ষোভ শেষে নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক মেহেদী হাসান বলেন, ছাত্রলীগ অপকর্ম করার পরও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে না। হলে সিট বাণিজ্য থেকে শুরু করে ধর্ষণ করার লাইসেন্স প্রশাসন তাদেরকে দিয়ে দিয়েছে। যার ফলে তারা বারবার অপকর্ম করে পাড় পেয়ে যায়। তারা আমাদের ভয়ভীতি দেখিয়ে চেপে রাখতে চায়। আমাদের সকলকে তাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন করতে হবে।

শাখা ছাত্রফ্রন্টের আহ্বায়ক ফুয়াদ রাতুল বলেন, ধর্ষণ করার ক্ষমতা আছে বলেই তারা ধর্ষণ করে। সিলেটের এমসি কলেজ, নোয়াখালীর বেগমগঞ্জ এবং সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এই ঘটনার স্বাক্ষী হয়েছি। সারাদেশে বিশেষত ক্যাম্পাসগুলোতে তারা ফ্যাসিবাদ কায়েম করেছে। তারা ধর্ষক তৈরির কারখানায় পরিণত হয়েছে।
 
বিপ্লবী ছাত্রমৈত্রীর সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আলিফের সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি রায়হান আলী, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি শাকিল হোসেন। 

৩ ফেব্রুয়ারি রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ আবাসিক হলে ‘এ’ ব্লকের ৩১৭ নম্বর কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে কৌশলে বোটানিক্যাল গার্ডেনে নিয়ে পালাক্রমে ধর্ষণের অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান এবং সহযোগী মামুনুর রশীদ মামুনসহ ছয়জনের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত মোস্তাফিজুর রহমান, একই বিভাগের ছাত্র সাগর সিদ্দিক ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসানকে গ্রেফতার করেছে পুলিশ।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর