২৩ মে, ২০২৪ ১১:২৬

টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

গাজীপুর প্রতিনিধি

টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

টুঙ্গিপাড়াস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করেছেন উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। 

বুধবার (২২ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত ইনস্টিটিউট পরিদর্শনকালে উপাচার্য ইনস্টিটিউটের জায়গা এবং ভবন ঘুরে দেখেন ড. মো. মশিউর রহমান। এসময় তিনি ইনস্টিটিউটের জায়গায় স্থাপিত ভবন সংস্কার, নতুন ভবন স্থাপনসহ চলমান প্রকল্পের নানা বিষয়ে দিকনির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। 

উপাচার্য ইনস্টিটিউটের পাশাপাশি আঞ্চলিক কেন্দ্র স্থাপন ও শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনার কথা জানান। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান এসভ তথ্য জানান।

বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন শেষে উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর পরিদর্শন বইয়ে উপাচার্য মন্তব্য লিপিবদ্ধ করেন। 

শ্রদ্ধা নিবেদনের সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর আবদুস সালাম হাওলাদার, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক সুমন চক্রবর্তী, প্রকৌশল দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ এমদাদুল হক, উপ-পরিচালক মুহম্মদ রনজু আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরের প্রকৌশলীবৃন্দ। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর