Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ২০:১৮
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৯ ১২:৩৫

দাওয়াত না পেয়ে বর্ষবরণ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

দাওয়াত না পেয়ে বর্ষবরণ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা

সিলেটে মদন মোহন কলেজের তারাপুর ক্যাম্পাসের শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে। ছাত্রলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে ভাঙচুরও করেছে। তাদের হামলায় অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে আলী বাহার চা বাগানে এ ঘটনা ঘটে। দাওয়াত না পাওয়াকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

কলেজ সূত্রে জানা গেছে, মদন মোহন কলেজের তারাপুর ক্যাম্পাসের অ্যাকাউন্ট ও ম্যানেজম্যান্ট বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসের অদূরে আলী বাহার চা বাগানের বাংলোয় বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করেন।  বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় অনুষ্ঠান। বেলা দেড়টার দিকে ছাত্রলীগের ৩০-৩৫ জনের একটি গ্রুপ অনুষ্ঠানস্থলে হামলা চালায়। তারা মঞ্চ, চেয়ার, সাউন্ড বক্সসহ চা বাগানের বাংলোও ভাঙচুর করে। হামলকারীদের হাতে পঙ্কজ ও তামান্না নামের দুই শিক্ষার্থী লাঞ্ছিত হন। আহত হন ৪-৫ জন শিক্ষার্থী।

এ বিষয়ে নগরীর বিমানবন্দর থানার ওসি এসএম শাহাদাত হোসেন বলেন, ‘বর্ষবরণ অনুষ্ঠান আয়োজনে ছাত্রলীগের একটি পক্ষ জড়িত ছিল। অপর একটি পক্ষ দাওয়াত না পেয়ে হামলা চালায়। হামলার পর বন্ধ হয়ে যায় বর্ষবরণ অনুষ্ঠান।’

হামলার সাথে মদন মোহন কলেজ ছাত্রলীগের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে শাখা সভাপতি মাহমুদুল হাসান সানি বলেন,  বৃহস্পতিবার কলেজের মূল ক্যাম্পাসে পরীক্ষা ছিল। এখানে ছিল ছাত্রলীগের সবাই। ওই অনুষ্ঠানের দিকে কেউ যায়নি। হামলার বিষয়টি অপপ্রচার।

মদন মোহন কলেজের তারাপুর ক্যাম্পাসের ইনচার্জ অধ্যাপক জয়ন্ত কুমার দাশ বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের অনুমতি নিয়েই বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে ঝামেলা হয়েছে বলে শুনেছি।’

প্রসঙ্গত, মদন মোহন কলেজের দুটি ক্যাম্পাস রয়েছে। একটি নগরীর লামাবাজার এলাকায়, অপরটি তারাপুর চা বাগান এলাকায়। তবে লামাবাজারস্থ ক্যাম্পাসটিই মূল ক্যাম্পাস হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য