Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৭

গুজব ছড়ানোর অভিযোগে সিলেটে আটক ২

নিজস্ব প্রতিবেদক, সিলেট

গুজব ছড়ানোর অভিযোগে সিলেটে আটক ২

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো ও অপপ্রচার চালানোর অভিযোগে সিলেটে দু’জনকে আটক করেছে র‌্যাব। 

গত শনিবার দিবাগত রাতে একজনকে এবং রবিবার দুপুরে আরেকজনকে আটক করা হয়। এ দুজন বর্তমান সরকার, প্রধানমন্ত্রী, ড. জাফর ইকবালসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অপপ্রচার চালানো ও গুজব ছড়িয়ে আসছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ মিলেনিয়াম শপিং সেন্টারে দু’তলা থেকে মেহেদি হাসান নামের এক যুবককে আটক করা হয়। মেহেদি হাসান ওই মার্কেটের ছামিয়া ফেব্রিকসের কর্মচারী।

এদিকে, গত শনিবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে সিলেটের বিশ্বনথ উপজেলার মুন্সিবাজার থেকে বদরুল ইসলাম (৪০) নামের আরেকজনকে আটক করে র‌্যাব। বদরুল সিলেটের দক্ষিণ সুরমার শষ্যউরা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

র‌্যাব-৯ এর সহকারী পরিচালক এএসপি সত্যজিত কুমার ঘোষ জানান, মেহেদি হাসান এবং বদরুল ইসলাম দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে সরকার ও প্রধানমন্ত্রীসহ বিভিন্নজনের বিরুদ্ধে গুজব ছড়াচ্ছিলেন, অপপ্রচার চালাচ্ছিলেন। যা আইসিটি আইনের ধারা অনুযায়ী অপরাধ। এজন্য তাদেরকে আটক করা হয়েছে। বদরুল ইসলামকে বিশ্বনাথ থানায় হস্তান্তর করা হয়েছে। মেহেদি হাসানকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য