Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২২:২৬

ওসমানী বিমানবন্দরে ৭৯৮ কার্টুন সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ওসমানী বিমানবন্দরে ৭৯৮ কার্টুন সিগারেট জব্দ

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭৯৮ কার্টুন বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। রবিবার আবুধাবি থেকে বিমানের বিজি-২২৪ নং ফ্লাইটে আসা তিন যাত্রীর লাগেজ তল্লাশি করে এসব সিগারেট জব্দ করা হয়। যদিও যেসব যাত্রীদের কাছ থেকে সিগারেট জব্দ করা হয় তারা অপরাধের আওতাভুক্ত না হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কাস্টমস। 

জব্দকৃত সিগারেটের মধ্যে রয়েছে আপেল ফ্লেভারের সিগারেট ৪৬৪ কার্টুন, স্ট্রবেরি ফ্লেভারের সিগারেট ২৩০ কার্টুন এবং ইজি ব্র্যান্ডের ১০৪ কার্টুন সিগারেট।

ওসমানী বিমানবন্দরের কাস্টমস সূত্রে জানা গেছে, আবুধাবি থেকে বিমানের ফ্লাইটে ওসমানীতে আসেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার উত্তর নোয়াপাড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে ওসমান ফারুক (৩৬), চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বালুখালি গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে মো. মামুন (৩৪) ও ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ বড়িয়া গ্রামের ইব্রাহিম খলিলের ছেলে মো. রায়হান (২৩)। এ তিনজনের ৬টি লাগেজ তল্লাশি করে ৭৯৮ কার্টুন সিগারেট জব্দ করা হয়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস সুপার আব্দুল মোতালেব বলেন, ‘সিগারেট জব্দ করা হলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে যাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে। কেননা, কাস্টমসের আইন অনুসারে তারা অপরাধের আওতায় পড়েন না।’ তিনি বলেন, ‘বিদেশ থেকে সিগারেট আনা নিষিদ্ধ নয়। কিছু ক্ষেত্রে সিগারেট আনা যায়। তবে সিগারেট আনতে হলে নিয়ম মেনে শুল্ক পরিশোধ করতে হয়।’

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য