Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৯ ২২:০৯

যুবদলের কমিটি বাতিলের দাবি

সিলেটে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন। মিছিলে কয়েক দফা বাধা দান ও নেতাকর্মীদের উপর লাঠিচার্জের অভিযোগ করেছেন দলটির নেতারা। 

বিএনপি নেতৃবৃন্দরা জানান, খালেদা জিয়ার মুক্তি ও যুবদলের কমিটি বাতিলের দাবিতে শনিবার বেলা ২টায় নগরীর মিরাবাজার থেকে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার জন্য জড়ো হন। এ সময় পুলিশ তাদেরকে বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি নাইওরপুল আসলে পুলিশ লাঠিচার্জ শুরু করে। বিএনপি নেতাদের দাবি এ সময় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের মধ্যে রয়েছেন রিনুক আহমদ, মুহিবুর রহমান মুহিন, নুরুল আমিন, রনি আহমদ, সেলিম আহমদ, ইমন আহমদ, মুর্শেদ আলম, জুনেদ আহমদ, সাবের আহমদ। 

লাঠিচার্জের পর নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এর মধ্যে নেতাকর্মীদের একটি গ্রুপ পুলিশি বাধা ও লাঠিচার্জ উপেক্ষা করে নয়াসড়ক পয়েন্টে গিয়ে সমাবেশ করে।
 
সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হানের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, বিএনপির ভেতরে ঘাপটি মেরে থাকা আওয়ামী এজেন্টদের ইশারায় পুলিশ শান্তিপূর্ণ মিছিলে লাঠিচার্জ করেছে। সিলেট বিএনপি এখন দালালদের খপ্পরে। বিভিন্ন পকেট কমিটি গঠনের মাধ্যমে সিলেট বিএনপি পরিবারকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া হয়েছে। 

বক্তারা বলেন, অবিলম্বে যুবদলের কমিটি বাতিল করতে হবে। অন্যথায় সিলেটের হাজার হাজার নেতাকর্মী একযোগে পদত্যাগ করতে বাধ্য হবেন। 

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, বিএনপি নেতা সৈয়দ জয়নুল হক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মুর্শেদ, জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মতিউল বারী খুর্শেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য