শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৩

আওয়ামী লীগের কাছে সিলেটের মুক্তিযোদ্ধাদের ৪ দাবি

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

আওয়ামী লীগের কাছে সিলেটের মুক্তিযোদ্ধাদের ৪ দাবি

আসন্ন জাতীয় সম্মেলন ও চলমান তৃণমূলের বিভিন্ন জেলা-উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে চারটি দাবি তুলে ধরেছেন সিলেটের মুক্তিযোদ্ধারা। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে আওয়ামী লীগের কাছে তারা এই চারটি দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়েছে।

বুধবার সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত কোন ইউনিটে যুদ্ধাপরাধী, আলবদর, রাজাকার পরিবারের কোন সদস্যকে স্থান না দেওয়া। ভিন্ন মতাদর্শের দল থেকে অনুপ্রবেশ ঠেকানো। স্বাধীনতা বিরোধীদের রাজনীতি নিষিদ্ধ করা এবং ইতোমধ্যে অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ থেকে বের করে দেওয়া। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কামান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, সিলেটের বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্যদের পুনর্বাসন করা হয়েছে। যা খুবই দু:খজনক। এভাবে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীরা নেতৃত্বে আসলে একসময় আওয়ামী লীগ তার আদর্শচ্যুত হতে হবে। 

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন সুবেদার মেজর রফিক উদ্দিন আহমদ, কুটি মিয়া, সাখাওয়াত আলী, মো. সিদ্দেক আলী, জালাল উদ্দিন, ওয়াসিদ আলী, আবু সাইদ, আফতাব আলী, মো. সোনা মিয়া।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

close