শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২০ ২০:১০

বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের সবাইকে মানবতার সেবায় কাজ করতে এগিয়ে আসতে হবে। আমরা সবাই মিলে এক যোগে মানবতাবোধে কাজ করলে দেশ উন্নত ও সমৃদ্ধ হয়ে যাবে চোখের পলকেই।

শুক্রবার বিকাল ৪টায় সিলেট শহরতলীর ৬নং টুকেরবাজার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নাজির গাঁওস্থ স্থানে কিডনি ফাউন্ডেশন হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল নির্মাণের জন্য সহযোগিতা করছে। এই সহযোগিতা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী চাইছেন দেশের স্বাস্থ্য সেবার মান আধুনিক ও সমৃদ্ধশালী হোক। দেশের ১৩ হাজার স্বাস্থ্য ক্লিনিক গঠন করা হয়েছে। এসবের সেবার মান বৃদ্ধি করারও প্রক্রিয়া চলছে।

মন্ত্রী এম এ মান্নান বলেন, একাত্তর সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছি। আমাদের মহান স্বাধীনতা আমাদেরকে অনেক কিছু দিয়েছে। আমাদের জীবনে এখন অনেক ফুল ফুটেছে। আরও ফুল ফুটবে। সুনামগঞ্জ মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও হবে দ্রুত। সরকার বসে নেই। সরকার দিন-রাত কাজ করছে।

এম এ মান্নান বলেন, অবশ্যই একদিন বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উচুঁ করে দাঁড়াবে। বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ। যারা দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে আধুনিকায়নের জন্য মানুষের হাতের কাছে কম মূল্যে কিডনি চিকিৎসা সেবা দেবার প্রত্যাশায় সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল নির্মাণ করছেন তা সত্যি প্রশংসার দাবি রাখে।

বাঙালি জাতি এ অবদান চিরকাল স্মরণ রাখবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের সভাপতি প্রফেসর জিয়া উদ্দিন আহমদ সাদেক। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপদেষ্ঠা রাশেদা কে চৌধুরী, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি  প্রফেসর ডা. হারুন- উর রশিদ, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তাইনি ফেরদৌস রশীদ, কিডনী ফাউন্ডেশন সিলেটের ট্রেজারার জুবায়ের আহমদ চৌধুরী ও ডা. নজমুস সাকিব প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন কিডনী ফাউন্ডেশন সিলেটের সাধারণ সম্পাদক বীর প্রতীক কর্নেল এম এ সালাম (অব)। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য