শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ২০:০০

চীনের এসএআরএস ভাইরাস : সিলেট ওসমানী বিমানবন্দরে বিশেষ সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

চীনের এসএআরএস ভাইরাস : সিলেট ওসমানী বিমানবন্দরে বিশেষ সতর্কতা
প্রতীকী ছবি

কোন বিদেশযাত্রীর মাধ্যমে যাতে চীনের নতুন ভাইরাস সিভিয়ার অ্যাকুইট রেসপিরেটরি সিনড্রোম (এসএআরএস) দেশে ঢুকতে না পারে সে জন্য ঢাকা ও চট্টগ্রামের পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে বিমানবন্দরে দায়িত্ব পালন করছে বিশেষ মেডিকেল টিম। তবে সিলেটের সাথে চীনের সরাসরি ফ্লাইট না থাকায় এই ভাইরাস ওসমানী বিমানবন্দর হয়ে ছড়ানোর আশঙ্কা খুব কম বলে জানিয়েছেন বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ওসমানী বিমানবন্দরে সিভিল সার্জন অফিসের একটি চিকিৎসক দল দায়িত্ব পালন করছে। চীনে এসএআরএস ভাইরাস ছড়িয়ে পড়ার পর এই চিকিৎসক টিমকে সতর্কাবস্থায় রাখা হয়েছে। 

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, চীন থেকে যেসব যাত্রী সিলেট আসেন তারা প্রথমে ঢাকা শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। সেখানে তাদের স্ক্রিনিং করা হয়। পরবর্তীতে তারা অভ্যন্তরিণ রুটের ফ্লাইটে ওসমানীতে আসেন। যে কারণে চীন থেকে আসা কোন যাত্রী কোন ধরণের ভাইরাস সংক্রমন নিয়ে আসলে তা শাহজালাল বিমানবন্দরে সনাক্ত হওয়ার কথা। এরপরও ঢাকা থেকে কোন যাত্রীর ব্যাপারে তথ্য পেলে সিলেটে স্ক্রিনিং করার জন্য সিভিল সার্জন অফিসের একটি মেডিকেল দল সার্বক্ষনিক দায়িত্বে রয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য