শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৬:৫৬
আপডেট : ২৫ মে, ২০২০ ১৯:৩৯

নির্দেশনা উপেক্ষা করে বিশ্বনাথে ঈদগাহেই জামাত!

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

নির্দেশনা উপেক্ষা করে বিশ্বনাথে ঈদগাহেই জামাত!

সরকারি নির্দেশনা উপেক্ষা করে সিলেটের বিশ্বনাথ উপজেলার সবচেয়ে বড় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ঈদের দিন সকাল সাড়ে ৮টায় উপজেলার অলংকারী ইউনিয়নের ‘রামধানা শাহী ঈদগাহে’ এ জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন প্রায় ১ হাজার মুসল্লী। 

ঈদের এই নামাজে মানা হয়নি স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বও। অধিকাংশরাই পড়েননি মাস্ক।   

স্থানীয় সূত্র জানায়, করোনা সংক্রমণ প্রতিরোধে এবার ঈদগাহে নামাজ আয়োজনে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও, আগের দিন থেকেই প্রস্তুতি নেন স্থানীয় কর্তা-ব্যক্তিরা। তারা ঘটা করে ঈদগাহে জামাতের আয়োজন করেন। 

সরকারি নির্দেশনা মোতাবেক ঈদগাহে জামাত হবে কি, হবে না? এ নিয়ে ঈদের আগের দিন (রবিবার) রাতে বৈঠকে বসেন ঈদগাহ কমিটির। বৈঠকের সিদ্ধান্ত মতো পরের দিন ঈদগাহেই পড়া হয় ঈদের নামাজ। 

বিষয়টি জানতে ঈদগাহ কমিটির সভাপতি আলফু মিয়ার মোবাইলে যোগাযোগ করলে, তিনি অসুস্থ জানিয়ে তার ছেলে লিপন আহমদ বলেন, বাবা’র মত না থকলেও অধিকাংশ মুসল্লীদের মতামতের ভিত্তিতে নামাজ পড়া হয়েছে। 

ঈদের নামাজে অংশ নেয়া স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য রাজুক মিয়া রাজ্জাক বলেন, নামাজের ব্যাপারে পক্ষে-বিপক্ষে মতামত ছিল। পরে সামাজিক দূরত্ব বজার রেখেই নামাজ আদায় করা হয়।      

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, পূর্বে জানলে ব্যবস্থা নেয়া যেতো। তবুও সরকারি নির্দেশনা অমান্যকারী সংশ্লিষ্টদের তলব করা হবে।  

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর