শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১৯:২৬
প্রিন্ট করুন printer

ওসমানীর নার্সরা পেলেন আড়াই কোটি টাকা প্রণোদনা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

ওসমানীর নার্সরা পেলেন আড়াই কোটি টাকা প্রণোদনা
Google News

করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মাধ্যমে সম্মানিত করা হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্সদের। হাসপাতালের নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা বাবদ প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার অর্থমন্ত্রণালয় থেকে এই অর্থ বরাদ্দ মঞ্জুর করা হয়।

করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের উৎসাহ দিতে প্রণোদনা দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ঘোষণার আলোকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত নার্সিং কর্মকর্তাদের তালিকা পাঠানো হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে। হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা নিশ্চিত করতে স্বাস্থ্যমন্ত্রীর কাছেও ডিও লেটার পাঠান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ও অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের আন্তরিক প্রচেষ্টায় হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তাদের জন্য প্রণোদনা নিশ্চিত হয়। হাসপাতালের ৫৯৮ জন নার্সিং কর্মকর্তাদের সবার জন্য ২ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ৩৩০ টাকা মঞ্জুর করেছে অর্থ মন্ত্রণালয়।

এদিকে, হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তার জন্য প্রণোদনা নিশ্চিত করায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর