২২ জুন, ২০২১ ১৮:১৫

স্কুলছাত্র সাঈদ হত্যা: পুলিশ কনস্টেবলসহ ৩ জনের ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

স্কুলছাত্র সাঈদ হত্যা: পুলিশ কনস্টেবলসহ ৩ জনের ফাঁসি বহাল

আবু সাঈদ

সিলেটে বহুল আলোচিত শিশু আবু সাঈদ অপহরণ ও হত্যা মামলায় এক পুলিশ কনস্টেবলসহ তিনজনের ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। মঙ্গলবার (২২ জুন) আসামিদের ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষে বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ভার্চুয়াল বেঞ্চ এ রায় দেন। 

ফাঁসির রায় বহাল থাকা আসামিরা হলেন- সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার বহিস্কৃত কনস্টেবল এবাদুর রহমান পুতুল, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আবদুর রাকিব ও র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা। 

২০১৫ সালের ৩০ নভেম্বর সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ এই তিন আসামির ফাঁসির রায় ঘোষণা করেন। সেই রায়ের ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল আবেদন শুনানী শেষে মঙ্গলবার বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ পূর্বাকার ফাঁসির রায় বহাল রাখেন। 

আদালত সূত্র জানায়, শিশু সাঈদ হত্যা মামলায় ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। গত ১৭ নভেম্বর চার্জগঠনের মাধ্যমে শিশু সাঈদ হত্যা মামলার বিচারকাজ শুরু হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ (৯) অপহৃত হয়। অপহরণের তিন দিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সোনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই বছরের ২৩ সেপ্টেম্বর এই মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার তৎকালীন ওসি মোশাররফ হোসেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর