২৫ জুন, ২০২১ ১১:৩০

শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মাঝে অনুদানের চেক বিরতণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মাঝে অনুদানের চেক বিরতণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বাগানের শ্রমিক, শিক্ষার্থী ও শ্রমিক পোষ্যদের মধ্য বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২০-২১ অর্থ বছরের ১৮ লাখ ৫৫ হাজার টাকা অনুদান প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড। 

গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) শ্রীমঙ্গল উপজেলার মাজদিহি চা বাগানের শ্রমিকদের মাঝে এই অনুদানের চেক বিতরণ করা হয়।  এসময় শ্রমিকদের হাতে চেক তুলে দেন বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর ভারপ্রাপ্ত পরিচালক ড. এ কে এম রফিকুল হক। পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, মাজদিহি চা বাগানের সহকারী ব্যবস্থাপকগণ, পঞ্চায়েত সাধারণ সম্পাদক সত্য নারায়ন ছত্রী এবং অনুদান প্রাপ্ত চা শ্রমিক ও শ্রমিক পোষ্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, শিক্ষার মানোন্নয়নে এবছর শিক্ষা কল্যাণ তহবিল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৪৬৯ জন মেধাবী শিক্ষার্থীকে ১১ লাখ ৪২ হাজার ৪০০ টাকার অনুদান দেয়া হয়। এছাড়া চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ১২৮ জন চা শ্রমিকের কন্যা বিবাহের জন্য ৬ লাখ ৪০ হাজার টাকা ও বিশেষ কল্যাণ তহবিল থেকে বিভিন্ন ক্যাটাগড়িতে ৩৯ জন চা শ্রমিকে ৭২ হাজার ৯০০ টাকা অনুদান প্রদান করা হয়।

চলতি বছরের ফেব্রুয়ারী মাসে বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিলের আওতায় অনুদান প্রদানের জন্য দেশের সকল চা বাগানের শ্রমিকদের নিকট থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছিল। পরবর্তীতে প্রাপ্ত আবেদন যাচাই-বাছাইয়ের করে চূড়ান্তভাবে নির্বাচিতদের এই অনুদান প্রদান করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর