৪ অক্টোবর, ২০২২ ১৭:৩১

সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

সিলেট ব্যুরো

সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

মাদক মামলায় ইয়াসিন আলী নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মিজানুর রহমান ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। আদালতের বেঞ্চ সহকারী মো. আনোয়ারুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত ইয়াছিন আলী (৪৩) সিলেটের জকিগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের মৃত এখলাজ আলীর ছেলে। রায় ঘোষণাকালে আসামি আদালতের কাঠগড়ায় অনুপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২৩ আগস্ট ২৫ বোতল ভারতীয় ফেনসিডিলসহ ইয়াছিন আলীকে গ্রেফতার করে সিলেট জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় এসআই মো. মোক্তার আলী বাদী হয়ে ইয়াছিন ও তার সহযোগী সুনামগঞ্জের ছাতক উপজেলার বসন্তপুর গ্রামের রইছ আলীর ছেলে মতছির আলীকে (৩২) অভিযুক্ত করে সিলেটের গোলাপগঞ্জ থানায় মাদক আইনে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ওই বছরের ২ অক্টোবর জেলা গোয়েন্দা শাখার উপ পরিদর্শক (এসআই) জবা রাণী দেব একমাত্র ইয়াছিন আলীকে অভিযুক্ত করে আদালতের অভিযোগপত্র দাখিল করেন। ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর থেকে আদালতে এ মামলার বিচারকার্য শুরু হয়। দীর্ঘ শুনানিকালে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে রায় প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি অ্যাডভোকেট এসএম পারভীন ও আসামিপক্ষে অ্যাডভোকেট মো. শামসুল হক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর