৫ ডিসেম্বর, ২০১৮ ১৯:৩৪

সিভাসু’তে ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’র ম্যুরাল উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিভাসু’তে ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’র ম্যুরাল উদ্বোধন

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলে নবনির্মিত ‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’ ম্যুরাল আজ বিকালে উদ্বোধন করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এটি উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। 

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট প্রফেসর ড. জান্নাতারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আবদুল হালিম, ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশের দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ে বঙ্গবন্ধুকে সব সময় সাহস ও প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু কারাগারে অন্তরীণ থাকাকালে তিনি পরিবারের পাশাপাশি দলেরও হাল ধরেছিলেন। বঙ্গমাতার ভূমিকার কারণে স্বাধীনতার আন্দোলন চোরাবালিতে হারিয়ে যায়নি।  

মেয়র আরও বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রত্যেকটি ক্ষেত্রে দৃশ্যমান উন্নতি হয়েছে। এ বিষয়ে বিতর্কের কোনো সুযোগ নেই। তিনি উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখার উদ্দেশ্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।’   

সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন এক মহীয়সী নারী। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর পাশে থেকে বাঙালির জন্য নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। সহজ-সরল ও নিরহংকারী ফজিলাতুন্নেছা মুজিব দেশ ও জাতি গঠনে যে অবদান রেখে গেছেন-তা যুগে যুগে সকলের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর