শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ২২:০৩

চট্টগ্রামে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে দুই জনের সাজা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে দুই জনের সাজা
প্রতীকী ছবি

চট্টগ্রামে এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে ১২ বছর আগের মামলায় দুই আসামিকে সাজা দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান খান এ রায় দেন। দণ্ডিতরা হলেন- ছাত্রীর গৃহশিক্ষক জয়নাল আবেদিন ও ছাত্রীর চাচাত ভাই মো. দাউদ। এর মধ্যে জয়নাল আবেদিনকে যাবজ্জীবন এবং দাউদকে ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বর্তমানে দুজনই পলাতক।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী জেসমিনা আক্তার বলেন, ‘নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারা অনুসারে আসামি জয়নাল আবেদিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং আইনের ৭ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি দাউদকে ১৪ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। পাশাপাশি জয়নালকে ৩০ হাজার টাকা এবং দাউদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’

আতালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৪ জুন দুপুরে নগরীর পাথরঘাটা এলাকার একটি স্কুল থেকে বাসায় ফেরার পথে অপহৃত হন অষ্টম শ্রেণির ওই ছাত্রী। পরে মেয়ের বাবা কোতোয়ালী থানায় মামলা করেন। ওই ছাত্রীকে নোয়াখালী, ফেনী ও দিনাজপুরসহ বিভিন্ন স্থানে প্রায় এক মাস ধরে আটকে রেখে ধর্ষণ করেন জয়নাল। ২০০৭ সালের ১০ জুলাই দিনাজপুর থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া ছাত্রী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় আদালতে জবানবন্দি দেন। ওই বছরের ২৮ অগাস্ট পুলিশ অভিযোগপত্র দিলে ১৫ নভেম্বর অভিযোগ গঠন করেন আদালত। ২০০৭ সালে গ্রেফতার হলেও পরে জামিনে গিয়ে পলাতক হয় দুই আসামি।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য