১৬ জুলাই, ২০১৯ ১৯:৪৭

‘আখতারুজ্জামান ফ্লাইওভারের টোল আদায়ে না’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

‘আখতারুজ্জামান ফ্লাইওভারের টোল আদায়ে না’

সংগৃহীত ছবি

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) নির্মিত লালখান বাজার থেকে মুরাদপুর পর্যন্ত আখতারুজ্জামান ফ্লাইওভারের টোল আদায় না করার পরামর্শ দিয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। একই সঙ্গে চিঠিতে ফ্লাইওভারটির প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের স্বার্থে সিটি কর্পোরেশনকে হস্তান্তর করতে বলা হয়। আজ মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের (সিটি কর্পোরেশন শাখা-২) উপ সচিব এমদাদুল হক চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) পাঠানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘লালখান বাজার থেকে মুরাদপুর পর্যন্ত ৬ দশমিক ২ কিলোমিটারের ফ্লাইওভার থেকে টোল আদায় করার প্রয়োজনীয় অবকাঠামো নেই এবং প্রকল্পের অনুমোদিত ডিপিপিতে টোল আদায়ের বিষয়টি উল্লেখ নেই। তাছাড়া স্থানীয় জনগণ এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ টোল আদায়ের বিরোধিতা করেছেন বিধায় টোল আদায় সমীচিন হবে না। এমতাবস্থায় ফ্লাইওভারটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অনূকুলে হস্তান্তর করা হলে সিটি কর্পোরেশন টোল আদায় ছাড়াই নিজস্ব তহবিল থেকে রক্ষণাবেক্ষণ করতে পারবে।’   

জানা যায়, ইতোমধ্যে সিডিএ আখতারুজ্জামান ফ্লাইওভার থেকে টোল আদায়ের উদ্যোগ নিয়ে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের বিরোধীতার মুখে পড়ে। পরে এ ব্যাপারে চসিকের মতামত চায় স্থানীয় সরকার মন্ত্রণালয়। চসিকের মতামতের ভিত্তিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় এ পরামর্শ দেয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর