১৮ জুলাই, ২০১৯ ১৯:৪৪
নতুন দুই অনুষদে ভর্তি

সিভাসুর দ্বিতীয় ক্যাম্পাস পরিদর্শন করল ইউজিসি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিভাসুর দ্বিতীয় ক্যাম্পাস পরিদর্শন করল ইউজিসি

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) হাটহাজারীস্থ রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস (২য় ক্যাম্পাস) পরিদর্শন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উচ্চ পর্যায়ের একটি কমিটি। বৃহস্পতিবার দুপুরে ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগমের নেতৃত্বে চার সদস্যের কমিটি পরিদর্শন করেন। কমিটির অন্য সদস্যরা হলেন ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, উপ-পরিচালক মৌলি আজাদ ও সহকারী পরিচালক হাছিনা পারভীন। প্রতিনিধি দল ক্যাম্পাসের ছাত্রছাত্রী ভর্তির বিষয়ে ভৌত অবকাঠামোসহ অন্যান্য আনুষঙ্গিক বিষয় সরেজমিনে পরিদর্শন করেন।

কমিটির সদস্যরা ক্যাম্পাসের নতুন দুটি অনুষদ- ফেকাল্টি অব বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং ফেকাল্টি অব এনভায়ানমেন্টাল সাইন্স চালু করা হয়। সিভাসুর নতুন ক্যাম্পাসে এ দুটি অনুষদের অধীনে আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।  

পরিদর্শন শেষে কমিটির সদস্যরা সিভাসু কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠকে মিলিত হন। এ সময় উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম নূরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রধান প্রকৌশলী শাহ্ মো. জিল্লুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবুল কালাম, উপ-পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) খলিলুর রহমান, নির্বাহী প্রকৌশলী ও দ্বিতীয় ক্যাম্পাস স্থাপন প্রকল্পের পরিচালক মো. সেলিম মোর্শেদ, উপ-রেজিস্ট্রার (চ.দা.) নাসির আহমদ। 

হাটহাজারির রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস স্থাপনের লক্ষ্যে ২০১৬ সালে সরকার ১৮০ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়। প্রকল্পের অধীনে একাডেমিক ভবন, গবেষণা ভবন, প্রশাসনিক ভবন, আবাসিক হল, টিএসসি ভবন, উন্নতমানের ল্যাবরেটরি নির্মাণ ছাড়াও এনিম্যাল ফার্ম, ফুড প্ল্যান্ট, হ্যাচারি ইত্যাদি স্থাপনের কাজ চলমান রয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার 

সর্বশেষ খবর