Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২০
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০৬

পাহাড়ে মাটিচাপায় ২ শিশুর মৃত্যু

কক্সবাজার (টেকনাফ) প্রতিনিধি

পাহাড়ে মাটিচাপায় ২ শিশুর মৃত্যু

কক্সবাজারের টেকনাফে পৃথক পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে পৌরসভার ২নং ওয়ার্ডেও পল্লানপাড়া এলাকায় এ পাহাড় ধসের ঘটনা ঘটে। 

মৃতরা হলো- ওই এলাকার রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১০) ও মোহাম্মদ আলমের মেয়ে আলিফা (৫)। এ ঘটনায় আরও ১২ নারী, পুরুষ ও শিশু আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোর রাত থেকে অবিরাম ভারি বৃষ্টি হচ্ছে। ভারি বর্ষণের কারণে সকাল সাড়ে ৮টার দিকে টেকনাফ পৌরসভার পল্লানপাড়ার উরুমারছড়া এলাকায় প্রথমে পাহাড় ধসের ঘটনা ঘটে। এর পরই ওই এলাকার ফকিরামোরা এলাকায় আরও একটি পাহাড় ধসে ঘটনা ঘটে। পৃথক ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও আরও জানান, একই গ্রামের দুইটি স্থানে পাহাড়ে ঢালুতে ওই পরিবারগুলো বসবাস করে আসছিলেন। কিন্তু রাত এবং সকাল থেকে ভারি বর্ষণ শুরু হয়। এতে পাহাড়ের একটি বিশেষ অংশের মাটি ধসে তাদের বাড়ির উপর পড়ে। এসময় স্থানীয়রা খবর পেয়ে দ্রুত তাদের মাটি সরিয়ে বের করার আগে ঘটনাস্থলে দুই শিশুর মৃত্যু হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য