Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৬

চট্টগ্রামে অপহরণকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অপহরণকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার
প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের বাকলিয়া থানাধীন আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকার লিচু ফ্যাক্টরির গার্ড রুমে অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। এ সময় অপহরণের শিকার চারজনকে উদ্ধার করা হয়। 

উদ্ধারকৃতরা হলেন মো. বেলাল (৩০), ইয়াছিন (২৪), বশির আহমদ (৪৫) ও মো. ফারুক (২৩)। গ্রেফতারকৃত অপহরণকারীরা হলেন জাহিদুর আলম (২৩), আবু হেলালকে (২৮), মো. সোহাগ (২৪), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), শওকত আলী (২৬) ও মো. সাহাব উদ্দিন (১৯)। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ৩২ হাজার ৭০০ টাকা। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ৮-৯ জনের সংঘবদ্ধ দল ওই বাসায় ঢুকে ডিবির লোক পরিচয় দিয়ে তাদের মারধর করে। একপর্যায়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে বাকলিয়ার লিচু ফ্যাক্টরির গার্ড রুমের ভিতর নিয়ে তাদেরকে আটকে রাখে এবং ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণকারীরা চারজনের পরিবারের মোবাইলে ফোন করে দুইটি বিকাশ নম্বরে টাকাও পাঠাতে বলে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘অপহরণের শিকার ব্যক্তিরা গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় চট্টগ্রাম শাহ্ আমানত বিমানবন্দর থেকে এয়ার এরাবিয়ায় দুবাই যাওয়ার কথা ছিল। তারা বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলায় মো. সামসুল আলম নামের এক ব্যক্তির বাসায় অবস্থান করার সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অপহৃত হন। পরে এ ব্যাপারে অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযানে নামে। বাকলিয়ার ডেপুটি রোড হাফিজ টেলিকম সেন্টারে টাকা নিতে এলে প্রথমে জাহিদ ও আবু হেলালকে আটক করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে অন্যদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে।’

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য