শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৫৭
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:০৯

রেলের পূর্বাঞ্চলে যোগ দিলেন জহিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

রেলের পূর্বাঞ্চলে যোগ দিলেন জহিরুল ইসলাম
জহিরুল ইসলাম

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের নিরাপত্তা বাহিনীর চিফ কমান্ডেন্ট পদে যোগ দিলেন জহিরুল ইসলাম। তিনি এর আগে ঢাকার কমান্ডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এটা তার পদোন্নতি এবং রেলের একটা জোনের প্রধান। রেলওয়ের দাপ্তরিক নির্দেশে শুক্রবার যোগদান করেছেন দায়িত্বপ্রাপ্ত নতুন এই কমান্ডেন্ট জহিরুল।

এসময় চট্টগ্রামের সিআরবির হেড কোর্য়াটারের দপ্তরে দায়িত্বশীল কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন জহিরুল ইসলামকে। এর আগে গত বৃহস্পতিবার সাবেক চিফ কমান্ডেন্ট ইকবাল হোসেন অবসরগ্রহণ করেছেন। নতুন দায়িত্বপ্রাপ্ত চিফ কমান্ডেন্ট জহিরুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মন্ত্রণালয় এবং পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদের নির্দেশে দায়িত্বগ্রহণ করেছি। রেলের সম্পদ রক্ষাসহ নানাবিধ নিরাপত্তার বিষয়ে কঠোর নজরদারি এবং রক্ষণাবেক্ষণের দিকে সচেতন থাকতে হবে। রেলের উন্নয়নের অগ্রযাত্রায় যেসব কর্মকাণ্ড রয়েছে, সে বিষয়ে নিরাপত্তা বাহিনীর সকল দায়িত্বশীলদের আরো সচেতন হয়ে কাজ করতে হবে। 

উল্লেখ্য, ২০০২ সালে জহিরুল ইসলাম নিরাপত্তা বাহিনীতে সহকারী কমান্ডেন্ট হিসেবে যোগদান করেন। প্রথমেই যোগদান করেন রেলওয়ের কেলোকায়। এরপর তিনি সফলতার সাথে রেলের নিরাপত্তা বাহিনীর বিভিন্ন পদে লালমনিরহাট, চট্টগ্রাম বিভাগ এবং সর্বশেষ ঢাকায় কমান্ডেন্ট হিসেবে কাজ করেছেন। এর আগে, পিএসসিতে পার্সোনাল অফিসার হিসেবে চাকরি করে সরাসরি রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট হিসেবে চাকরিতে যোগদান করেন।

বিডি-প্রতিদিন/শফিক/সাইদুল ইসলাম


আপনার মন্তব্য