শিরোনাম
প্রকাশ : ১১ আগস্ট, ২০২০ ২০:১০

চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে করোনার নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ

চট্টগ্রাম মহানগরে ছয় স্পট থেকে করোনাভাইরাসের নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথের কার্যক্রম শুরু করা হয়েছে। মঙ্গলবার থেকে স্বেচ্ছাসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশনের উদ্যোগে এ কার্যক্রম শুরু হলো। সিভিল সার্জন কার্যালয় ও  বিআইটিআইডির সহযোগিতায় এই কার্যক্রম চলছে।সপ্তাহের নির্দিষ্ট দিন ও সময়ে এ নমুনা সংগ্রহ করা হবে। 

নগরের স্পটগুলো হলো- পাঁচলাইশ আরবান ডিসপেনসারিতে শনিবার, হালিশহর আরবান ডিসপেনসারিতে রবিবার, ফিরোজশাহ আরবান ডিসপেনসারিতে সোমবার, শেরশাহ্ আরবান ডিসপেনসারিতে মঙ্গলবার, স্কুল হেলথ আরবান ডিসপেনসারিতে বুধবার, গাউসুল আজম আরবান ডিসপেনসারিতে বৃহস্পতিবার। 

প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নমুনা দেওয়া যাবে। ফি সরকার নির্ধারিত ২০০ টাকা। তবে টাকা দিতে অক্ষম হলে তাদের বিনামূল্যে নমুনা পরীক্ষার সুযোগ দেওয়া হবে।

অন্তহীন ফাউন্ডেশনের প্রাইম মেম্বার সরফুদ্দিন চৌধুরী কাজল বলেন, ‘নির্দিষ্ট নমুনা সংগ্রহ কেন্দ্রে গিয়ে যারা নমুনা দিতে পারছেন না তাদের বিষয়টা বিবেচনায় রেখে ভ্রাম্যমাণ নমুনা বুথ চালু করা হয়েছে। ৬টি বুথে সংগঠনের মানবিক সদস্যরা নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত থাকবেন।’  

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘এটি একটি ভালো সিদ্ধান্ত। করোনোকালে নানাজন বিভিন্নভাবে উদ্যোগ নিয়েছে। এর মধ্যে এই উদ্যোগটি নিঃসন্দেহে প্রশংসনীয়। এর মধ্য দিয়ে এতদিন যারা নমুনা পরীক্ষার বাইরে ছিলেন তাদের জন্য সুবিধা হয়েছে এবং এতে করে ঝুঁকিও কমবে।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর