শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৭:৪১

চসিক রাজস্ব বিভাগের ২৪ কর্মীকে একযোগে বদলি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চসিক রাজস্ব বিভাগের ২৪ কর্মীকে একযোগে বদলি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) রাজস্ব বিভাগের ২৪ জন কর্মকর্তা- কর্মচারিকে একযোগে বদলি করা হয়েছে। গত বুধবার বিকালে চসিক সচিব স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই রদবদল করা হয়। আগামী ১৬ আগস্টের মধ্যে তাদের নতুন কর্মস্থলে অবশ্যই যোগ দিতে বলা হয়েছে। চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব গ্রহণের সাতদিনের মাথায় বড় ধরনের এ রদবদল করেন। কাজের গতিশীলতা আনতে স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে চসিক জানায়।   

অভিযোগ আছে, রদবদল হওয়া কর্মকর্তা-কর্মচারিরা দীর্ঘ দিন ধরেই রাজস্ব বিভাগে কর্মরত আছেন। কিন্তু বর্তমান রাজস্ব বিভাগ কর আদায়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে না। ফলে কর্মকর্তা-কর্মচারিদের বেতন দিতে হিমশিম খাচ্ছে চসিক। তাছাড়া কিছু কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগও আছে।

বদলি হওয়া রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আছেন কর কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মহিউদ্দিন আহমেদ সরওয়ার চৌধুরী, জসিম উদ্দিন, আনিসুর রহমান, মেজবাহ উদ্দিন, জানে আলম, সারেক উল্লাহ, কামরুল ইসলাম চৌধুরী, একেএম সালাহউদ্দিন, শাহ আলম, প্রবীর কুমার চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী,  কৃষ্ণপ্রসাদ দাস ও নুরুল আলম চৌধুরী। উপকর কর্মকর্তার মধ্যে আছেন নাছির উদ্দিন চৌধুরী, উত্তম কুমার দাশ, রাজেশ চৌধুরী, রতন ভট্টাচর্য, মোবারক  উল্লাহ, তুষার কান্তি দাশ, শীতল দত্ত, মো. মোর্শেদ, রতন চন্দ্র ভৌমিক, ভবতোষ চৌধুরী ও লুৎফর রহমান।

চসিকের সচিব আবু শাহেদ চৌধুরী বলেন, ‘প্রশাসক মহোদয়ের অনুমোদনে এই রদবদল করা হয়েছে। কাজের গতিশীলতা বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি একটি স্বাভাবিক প্রক্রিয়ার অংশ।’

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর