২৬ আগস্ট, ২০২০ ২০:৫৭

চট্টগ্রামে চাঁদাবাজির অভিযোগে চারজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে চাঁদাবাজির অভিযোগে চারজন গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকায় অবৈধভাবে টমটম স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজির অভিযোগে কথিত এক যুবলীগ নেতাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে চকবাজার থানার পুলিশ তাদের গ্রেফতার করে। তারা হলেন, মো. নুরুল হাকিম (২০), মো আলমগীর মিয়া প্রকাশ রুবেল (২৬), শহিদুল ইসলাম জায়েদ (৪৩) ও এসএম সামাদ (৩২)।  

এদের মধ্যে এসএম সামাদ নিজেকে চকবাজার ও বাকলিয়া এলাকার যুবলীগ নেতা বলে দাবি করেন। গ্রেফতার চারজনই র‌্যাবের হাতে গ্রেফতার সন্ত্রাসী নুর মোস্তফা টিনুর অন্যতম সহযোগী। টিনু কারাগারে যাওয়ার পর তার নাম ভাঙিয়ে চকবাজার এলাকায় টমটম, সিএনজি চালিত অটোরিকশা থেকে চাঁদাবাজি ও ফুটপাতে ভ্যান থেকে চাঁদাবাজি করে আসছেন এসএম সামাদ। তার বিরুদ্ধে চকবাজার এলাকায় চাঁদাবাজির অভিযোগ দীর্ঘদিনের।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমীন বলেন, ‘চকবাজার এলাকায় অবৈধভাবে টমটম স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজির অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ৩ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়। এসব টাকা ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) থেকে চাঁদা হিসেবে আদায় করা হয়েছিল। আসামিরা টমটম থেকে প্রতিদিন চাঁদা আদায় করে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে। তাদের চাঁদাবাজি ছাড়া বৈধ কোনো পেশা নেই।’

বিডি প্রতিদিন/ আবু জাফর

সর্বশেষ খবর