শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ১৮:৫৩
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে চার হাজার অটোরিক্সার নিবন্ধনসহ সাত দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে চার হাজার অটোরিক্সার নিবন্ধনসহ সাত দফা দাবি

চট্টগ্রামে চার হাজার অটোরিক্সার দ্রুত নিবন্ধনসহ সাতদফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকাল ১০টায় চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের (রেজি-১৪৪১) উদ্যোগে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। 

অন্যান্য দাবিগুলোর মধ্যে আছে, ট্রাফিক পুলিশ কর্তৃক অতিরিক্ত মামলার জরিমানা বন্ধ করা, উবার-পাঠাওয়ের নামে মোটরসাইকেলে বেআইনি যাত্রীবহন বন্ধ করা, চট্টগ্রাম মহানগরীর জন্য চারহাজার সিএনজি চালিত অটোরিক্সা রেজিস্ট্রেশন প্রদান ও পার্কিং স্পট নির্ধারণ করা। সাতদফা দাবি আগামী ২৮ মার্চের মধ্যে কার্যকর করা না হলে ৩০ মার্চ চট্টগ্রাম বিআরটিএ অফিস সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঘেরাও এবং এ কর্মসুচিতে বাধা দেয়া হলে চট্টগ্রাম মহানগর ও জেলায়  ৪৮ ঘণ্টা ধর্মঘটের হুশিয়ারি প্রদান করা হয়।

শ্রমিক নেতা হাজী নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন (চট্টগ্রাম ও সিলেট) বিভাগ কমিটির সভাপতি বাবু মৃণাল চৌধুরী, প্রধান বক্তা ছিলেন ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ। বক্তব্য রাখেন  কেন্দ্রীয় সহ-সভাপতি মো. বিপ্লব, যুগ্ম সম্পাদক মো. সোলায়মান, সহসম্পাদক মো. ওমর ফারুক, অর্থ সম্পাদক মো. জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, মো. আলম, সিরাজুল ইসলাম, মো. কামাল ভান্ডারী, আমজাদ, হাজী মো. শফিকুল ইসলাম, মো. শাহ্ আলম, আবুল হোসেন, মো. মানিক, শাহীন কুতুবী, মো. জাহাঙ্গীর প্রমুখ।     

প্রধান অতিথি বলেন, ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ২০১৩ সালের সড়ক  মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মহানগরী এলাকার জন্য চার হাজার থ্রি-  হুইলার অটোরিকশার দ্রুত নিবন্ধনসহ সাতদফা দাবি বাস্তবায়ন করার আহবান জানাই। অন্যথায় চট্টগ্রাম সিএনজি চালিত অটোরিকশা চালকরা কঠোর আন্দোলন-সংগ্রামে যেতে বাধ্য হবে। এই আন্দোলন সংগ্রামে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি, বিভাগীয় কমিটি, পূর্বাঞ্চল কমিটিসহ সকল উপ কমিটি আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর