শিরোনাম
প্রকাশ : ৩ মে, ২০২১ ২১:৩১
প্রিন্ট করুন printer

‘করোনায় কর্মহীন অসহায় মানুষকে সহায়তার আহ্বান’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘করোনায় কর্মহীন অসহায় মানুষকে সহায়তার আহ্বান’

করোনাকালীন লকডাউনের সময় দিনমজুর, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির যারা আয়-উপার্জন হারিয়ে মানবেতর-অসহায় জীবন-যাপন করছে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। 

তিনি বলেন, এই লকডাউনে অনেকেই নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী কেনার সামর্থ্য হারিয়েছেন। তাদের গৃহে খাদ্য সামগ্রী পৌঁছানোর লক্ষে সকল সংস্থা ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে। 

আজ সোমবার চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে চট্টগ্রাম নগরী ও জেলার করোনাকালিন দুর্গত মানুষের মাঝে খাদ্য সামগ্রী হস্তান্তরকালে এসব কথা বলেন তিনি। 

চট্টগ্রাম নগরীর সার্সন রোডস্থ চট্টগ্রাম জেলা পরিষদের ডাকবাংলোয় খাদ্য সামগ্রী হস্তান্তরকালে এম এ সালাম আরও বলেন, মহামারী কোভিডের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধ করার উদ্দেশ্যে সরকার লকডাউন কার্যকর করছে। মানুষের জীবন রক্ষায় এর কোনো বিকল্প নাই।

তাই জেলা পরিষদের উদ্যোগে ১২ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। পরে তিনি জেলা পরিষদ সদস্যদের হাতে তিনি এসব খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন। 

চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) শাব্বির ইকবাল বলেন, চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে জেলার করোনাকালিন দুর্গত ১২ হাজার পরিবারকে দেয়া খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। এসব খাদ্য সামগ্রীর প্যাকেটে ৭ কেজি চাল, ২ কেজি ছোলা, ১ কেজি চিনি, ১ লিটার তেল, ১ কেজি ময়দা,  ১ কেজি মসুর ডাল, ২০০ গ্রাম গুঁড়ো দুধ, ৪ প্যাকেট লাচ্ছা সেমাই ও ১টি সাবান রয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণকালে আরও ছিলেন জেলা পরিষদের সচিব মো. রবিউল হাসান, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. মনিরুল ইসলাম, সদস্য শেখ মো. আতাউর রহমান, আ.ম.ম দিলসাদ, জাফর আহমেদ, শওকত আলম শওকত, কাজী আব্দুল ওহাব, কামরুল ইসলাম চৌধুরী, দেবব্রত দাশ, আবু আহমেদ চৌধুরী, এসএম আলমগীর চৌধুরী, মো. জসীম উদ্দীন, এড. উম্মে হাবিবা, রেহেনা বেগম ফেরদৌসী চৌধুরী, শাহিদা আক্তার জাহান প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর