শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২০:০৭
প্রিন্ট করুন printer

সাময়িকভাবে স্থানান্তর হবে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সাময়িকভাবে স্থানান্তর হবে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার
Google News

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হলকে ঘিরে সংস্কৃতিক মন্ত্রণালয় কর্তৃক বাস্তাবানাধীন সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের কাজের সুবিধার্থে বর্তমান শহীদ মিনারকে সাময়িকভাবে অন্যত্র স্থানান্তর করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় সুবিধাজনক স্থান নির্ধারণে গণপূর্ত বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে গণপূর্ত বিভাগের কর্মকর্তাগণের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এ সময় চসিক মেয়র বলেন, শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হলকে ঘিরে সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ হচ্ছে। এ ক্ষেত্রে প্রকল্প এলাকায় থাকা শহীদ মিনারটি সরাতে হবে। কিন্তু এই শহীদ মিনারকে ঘিরেই চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালিত হয়। তাই প্রকল্প বাস্তবায়নের স্বার্থে শহীদ মিনারকে আপাতত অন্যত্র স্থানান্তর করা হবে। এ ব্যাপারে রাজনৈতিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক, সুধী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান ও নির্বাহী প্রকৌশলী রাহুল গুহ।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর