২৫ মে, ২০২২ ১৮:৩০

চট্টগ্রাম বন্দরের বিলাস বহুল গাড়ির নিলাম জুনে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরের বিলাস বহুল গাড়ির নিলাম জুনে

কার্নেট পি প্যাসেজ সুবিধায় আনা বিলাসবহুল ১০৮টি গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম কাস্টমস হাউস। যার মধ্যে রয়েছে বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি অন্যতম। আগামী জুনে এ নিলাম অনুষ্টিত হবে। আজ বুধবার চট্টগ্রাম কাস্টমস হাউজে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কাস্টমস হাউজের কমিশনার মো. ফখরুল আলম।

কমিশনার বলেন, প্রবাসী বাংলাদেশী পর্যটকেরা বিশেষ সুবিধায় এ গাড়িগুলো এনেছে। কিন্তু তা বন্দর থেকে খালাস করেনি। আবার ফেরত নিয়ে যায়নি। তাই বিধি ও আইন অনুযায়ী নিলামের উদ্যোগ নেয়া হয়েছিল। আমদানি নীতি অনুযায়ী বয়স বেশি হওয়ায় এসব গাড়ি আমদানি নিষিদ্ধ। বিষয়টি আমরা এনবিআরকে জানাই। এনবিআর চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে বিষয়টি দ্রুত নিষ্পত্তি করা হয়। 

বাণিজ্য মন্ত্রণালয় গাড়িগুলো নিলামের ছাড়পত্র দিয়েছে। ম্যানুয়েল ও ই অকশন দুই পদ্ধতিতে ১০৮টি গাড়ি নিলাম হবে। ১জুন আগ্রহী নিলাম ডাককারীদের ই-অকশনের প্রশিক্ষণ দেওয়া হবে বিনামূল্যে। পাঁচ দিন সময় থাকবে বন্দরে গাড়ি দেখতে, জেটিতে নিলামকারীদের নেওয়ার জন্য গাড়ি থাকবে।

তিনি বলেন, এ অর্থ বছরের রাজস্ব লক্ষ্যমাত্রা ৬৪ হাজার ৭৫ কোটি টাকা। গতকাল অর্জন হয়েছে ৫১ হাজার ২৩৮ কোটি টাকা। যুদ্ধ, করোনাসহ বৈশ্বিক পরিস্থিতিতেও রাজস্ব আদায় সন্তোষজনক।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর