২৭ মে, ২০২২ ০১:১৯

চসিকের সাবেক প্রশাসকের অনিয়ম তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিকের সাবেক প্রশাসকের অনিয়ম তদন্তে কমিটি

ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজনের ছয় মাস সময়কালে করা অনিয়মের তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তিন কর্মকর্তাকে নির্দিষ্ট অনিয়মগুলো তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গত ২৪ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠি সূত্রে এ তথ্য জানা যায়। খোরশেদ আলম সুজন আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (নগর উন্নয়ন) মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে আহ্বায়ক, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব (পলিসি সাপোর্ট অধিশাখা) নুমেরী জামানকে সদস্য ও স্থানীয় সরকার বিভাগের উপ সচিব (সিটি কর্পোরেশন-২ শাখা) মোহাম্মদ জহিরুল ইসলামকে সদস্য সচিব করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জানা যায়, চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন ২০২০ সালের ৫ আগস্ট থেকে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশাসকের দায়িত্ব পালন করেছিলেন। এ সময়ে ১৩টি অনিয়মের অভিযোগ এনে দুদকে অভিযোগ করা হয়। এ নিয়ে দুদক স্থানীয় সরকার মন্ত্রণালয়কে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিতে উল্লেখ করা হয়, ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন তার ১৮০ দিনের দায়িত্ব পালনকালে দুদকের প্রেরণ করা ১৩টি সুনির্দিষ্ট অভিযোগের তদন্ত করে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর