১০ জুন, ২০২২ ২১:২০

চট্টগ্রামে বার্ন হাসপাতালের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বার্ন হাসপাতালের দাবিতে মানববন্ধন

চট্টগ্রামে বিশেষায়িত পূর্ণাঙ্গ বার্ন হাসপাতালের নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বার্ন হাসপাতাল নির্মাণের দাবিতে সচেতন তরুণ প্রজন্মের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সচেতন তরুণ প্রজন্মের প্রধান সমন্বয়কারী ম. মাহমদুর রহমান শাওনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান, নাগরিক আন্দোলন নেতা বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান। 

সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন নারী নেত্রী ও সুশাসনকর্মী জেসমিন সুলতানা পারু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রেজাউল করিম, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জি. জাবেদ আবছার চৌধুরী।

মানবন্ধনে বক্তরা বলেন, জায়গার অভাব, অর্থ সংকটসহ নানা অজুহাতে বার্ন হাসপাতাল নির্মাণ সম্ভব হচ্ছে না। অথচ অগ্নি দুর্ঘটনা সাম্পতিক সময়ে তুলনামূলকভাবে অনেক গুণ বেড়েছে। অগ্নিকাণ্ডে দগ্ধ রোগীর চিকিৎসা প্রদানে বেগ পেতে হয়েছে, প্রায়শঃ আশঙ্কাজনক রোগী ঢাকায় নেয়ার পথে মারা যায়। এমতাবস্থায় চট্টগ্রাম এবং আশেপাশের জেলার সাধারণ মানুষ ও শিল্প সংশ্লিষ্ট কর্মজীবীদের অগ্নিকাণ্ডে চিকিৎসার জন্য অবিলম্বে সকল জটিলতা নিরসন করে বিশেষায়িত পূর্ণাঙ্গ বার্ন হাসপাতাল নির্মাণ এখন সময়ের দাবি।

সংগঠনের যুগ্ম সমন্বয়কারী জাহিদ তানছির স্বাগত বক্তব্য ও সংগঠক শামশুজ্জোহা আজাদ পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন চকরিয়া সমিতির সাধারণ সম্পাদক মো. হামিদ হোসেন, ইফতেখার উদ্দীন জাবেদ, সংগঠক শাহ জামান, কাজী আরশাদুল আলম জীবন, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শরীফ, মেঘলা’র সহ-সভাপতি এস এম মিরাজ, মানবাধিকার কর্মী আহসান হাবীব ও শাওন রায় প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর