২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৩
নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সভায় বিভাগীয় কমিশনার

লাইসেন্সবিহীন পণ্যের বিরুদ্ধে তদারকি বাড়াতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

লাইসেন্সবিহীন পণ্যের বিরুদ্ধে তদারকি বাড়াতে হবে

নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সভা

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দীন বলেছেন, লাইসেন্সবিহীন পণ্যের বিরুদ্ধে তদারকি বাড়াতে হবে। ইতিমধ্যে লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের বিরুদ্ধে জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযান জোরদার করা হয়েছে। তাছাড়া প্লাস্টিকের ব্যবহার হ্রাস, হোটেল রেস্তোরাঁয় বারবার একই তেল দিয়ে ভাজাপোড়া বন্ধ ও পোড়াতেল সংরক্ষণ বন্ধ, বিভিন্ন শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানের বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। এ ব্যাপারে ব্যবসায়ী ও ভোক্তাদের মাঝে সচেতনতা সৃষ্টি জরুরি।

রবিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে বিভাগীয় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব  কথা বলেন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কমিটির সদস্য সচিব ও জেলা নিরাপদ খাদ্য কর্মকতা নাজমুস সুলতানা সীমা।

আলোচনায় অংশ নেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, বিএসটিআই চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক প্রকৌশলী নুরুল ইসলাম, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো. ফয়েজউল্যাহ, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সভাপতি ইলিয়াছ ভুইয়া, চট্টগ্রাম ড্রিংকিং ওয়াটার ওয়ানার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফয়সল আবদুল্লাহ আদনান, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের এস এম শোয়াইব হাসান প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর