২১ ডিসেম্বর, ২০২২ ১৭:০০

চট্টগ্রামে ভুয়া চিকিৎসক আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ভুয়া চিকিৎসক আটক

লেখাপড়ার গণ্ডি পার করেছেন মাত্র প্রাথমিক। নেই চিকিৎসার কোনো ডিগ্রি। অথচ তিনি নিয়মিত রোগী দেখছেন, করছেন শল্য চিকিৎসা। হয়ে গেছেন চিকিৎসক।পরিচালনা করছেন চিকিৎসা কার্যক্রম।       

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় বিনা অনুমতিতে শল্য চিকিৎসা প্রদান করার অপরাধে আবদুল হালিম নামের এই ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম।     

হালিম নাকের পলিপ ও আঁচিল খুব অল্প সময়ের মধ্যেই সারিয়ে তুলতে পারেন বলে জানান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধ শিকার করায় হালিমকে এক লাখ টাকা জরিমানা করা হয়।       

জানা যায়, অভিযুক্ত হালিমের লেখাপড়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত। পরে আধ্যাত্মিকভাবে চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানার খবর প্রচার করে মানুষকে নানাভাবে ধোঁকা দিয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছেন। খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়।      

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম বলেন, ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে পরিচালিত অভিযানে ঘটনার সত্যতা মিলে। তাই ‘মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ- ১৯৮২’ মোতাবেক তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তার চেম্বার বন্ধ করে ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্যকে মনিটরিংয়ের দায়িত্ব দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর